Blog Details

  • Home
  • Blog
  • Blog
  • বিপুল সংখ্যক শিক্ষক নিয়োগ আসছে সরকারী পলিটেকনিক গুলোতে…

বিপুল সংখ্যক শিক্ষক নিয়োগ আসছে সরকারী পলিটেকনিক গুলোতে…

আধুনিক শিক্ষাকে কাজে লাগিয়ে বাংলাদেশকে বিশ্বের কাছে তুলে ধরতে, পলিটেকনিক তথা কারিগরি শিক্ষার মানকে বৃদ্ধি করতে আরো ৭ হাজারের ও অধিক শিক্ষক নিয়োগ দিতে যাচ্ছে সরকার। গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রী ড. দিপু মনি,
ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ভবনে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ডিপ্লোমা প্রকৌশলী সমিতির জাতীয় সম্মেলন ২০২০ ও ২৪তম কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে বলেন, পলিটেকনিক ইনস্টিটিউটগুলোকে আরও উন্নত করতে কাজ করছে সরকার। পলিটেকনিক ইনস্টিটিউট সমূহের শিক্ষক সংকট দূরীকরণে শীঘ্রই নিয়োগ দেয়া হবে ৭ হাজার শিক্ষক। তিনি আরো বলেন, যত্রতত্র অনার্স খুলে আমরা শিক্ষিত বেকার তৈরী করে ফেলেছি। আমরা শিক্ষিত বেকার তৈরী করতে চাই না। তাই সরকার কর্মমূখী ও কারিগরি শিক্ষার উপর অধিক গুরুত্বারোপ করছে। চতুর্থ শিল্প বিপ্লবের চাহিদা অনুযায়ী আমাদের শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগী করতে হবে।

কারিগরি শিক্ষায় উন্নত জাতি অর্থনৈতিকভাবেও বেশি উন্নত

। কথা টা আসলেই মিথ্যা নয়। সারাবিশ্বে শুধু তাত্ত্বিক জ্ঞান দিয়ে
ভালো কিছু সৃষ্টি হয়নি। হাতের স্পর্শ লাগাতে হয়েছে, বার ভূল হওয়া সত্তেও আবার ভাংগা হয়েছে আবার শুরু থেকে করতে হয়েছে। তাই তাত্ত্বিক জ্ঞানকে হাতে কলমে কাজে লাগাতে হবে। তাইলে রাষ্ট উন্নত হবে কমবে বেকার সংখ্যা।
আর তারই ধারাবাহিকতায় সরকার হাতে নিয়ে কারিগরি শিক্ষাকে উন্নত করতে বিভিন্ন পদক্ষেপ। আশা করি পদক্ষেপ গুলোর সঠিক বাস্তবায়ন হলে কারিগরি শিক্ষাকে আরো এগিয়ে নিয়ে যাবে আমাদের তরুন ছেলে মেয়েরা।

source: Education Board

Leave A Comment