Blog Details

  • Home
  • Blog
  • Blog
  • ইঞ্জিনিয়ার পদে বিশাল নিয়োগ পিজিসিবি-তে

ইঞ্জিনিয়ার পদে বিশাল নিয়োগ পিজিসিবি-তে

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিঃ কোম্পানিতে কিছু পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পিজিসিবি।
পদের নাম ঃ

প্রথম যে পদে আবেদন করতে পারবেন –

1. অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার, ৭ম গ্রেডে, বেতন 50 হাজার টাকা, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স 48 জন, সিভিল ৫ জন, মেকানিক্যাল চারজন, কম্পিউটার দুইজন। অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদে আবেদন করতে হলে ইউজিসি অ্যাপ্রুভ সম্মত কোন ইউনিভার্সিটি থেকে সংশ্লিষ্ট বিষয় কমপক্ষে স্নাতক ডিগ্রি অর্জন করতে হবে।

২. সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার, গ্রেড সপ্তম, বেসিক স্যালারি 35 হাজার টাকা, ইলেকট্রিক্যাল150 জন, ইলেকট্রনিক্স 14 জন, সিভিল 16 জন, মেকানিক্যাল 12 জন, কম্পিউটার ৪ জন, পাওয়ার ৪ জন সহ মোট 200 জন পদ খালি রয়েছে সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদে।

সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদে আবেদন করতে হলে আপনি পলিটেকনিক ইনস্টিটিউট থেকে সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কমপ্লিট থাকতে হবে এবং অবশ্যই টেকনিক্যাল এডুকেশন বোর্ড এর আওতায় সার্টিফিকেট ইস্যু হতে হবে।

একাডেমিক কোন পরীক্ষায় তৃতীয় ডিভিশন গ্রহণযোগ্য হবে না ; সিজিপিএ ৫ এর ভিতরে 3.5 থাকতে হবে এবং ৪ পয়েন্ট এর ভিতরে 2.5 সিজিপিএ থাকতে হবে।

 

pgcb circuler- studylights

 

 

7 ফেব্রুয়ারি 2021 তারিখের মধ্যে বয়স সর্বোচ্চ 30 বছর, মুক্তিযুদ্ধা কোটার ক্ষেত্রে সর্বোচ্চ 32 বছর এবং পিজিসিবি ডিপার্টমেন্টাল পদপ্রার্থী ক্ষেত্রে সর্বোচ্চ 40 বছর গ্রহণযোগ্য হবে।

আবেদন প্রার্থীগণ 7 ফেব্রুয়ারি 2021 থেকে 7 ই মার্চ 2021 রাত 11:59 পর্যন্ত আবেদন করতে পারবেন। প্রার্থীগণ pgcb.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন এপ্লিকেশন করা যাবে।প্রতিটি পদের জন্য আবেদনকারীকে ১ হাজার টাকা ফি দিতে হবে।
সহকারি প্রকৌশলী এবং 200 জন উপসহকারী প্রকৌশলী নিয়োগ দিতে সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিদ্যুৎ বিভাগের এই কোম্পানিটি বিস্তারিত জানতে ভিজিট ওয়েবসাইটে (pgcb.gov.bd)ভিজিট করুন।

উৎস –  PGCB

আরও পড়ুন ঃ-  ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এ প্রাক্টিক্যাল কাজের গুরুত্ব 

Leave A Comment