Blog Details

  • Home
  • Blog
  • Blog
  • অনলাইনে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিংয়ের রেজাল্ট দেখবেন যেভাবে!

অনলাইনে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিংয়ের রেজাল্ট দেখবেন যেভাবে!

একটা গল্প দিয়ে শুরু করা যাক , ধরুন আপনার এক বন্ধু এইচএসসি পরীক্ষায় এ+ পেয়েছে;আপনি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এ ৩.৫০ পেয়েছেন ;তো দুজনেই গেলেন আপনাদের পরিচিত এক উচ্চপদস্থ সরকারী কর্মকর্তার কাছে এখন আপনি যে ডিপ্লোমা পাশ করেছেন সেটা দেখানোর জন্য তো সবসময় সার্টিফিকেট সাথে করে চলা সম্ভব না ;

তো ওই সরকারী কর্মকর্তার সাথে আপনাদের দেখা করার মূল উদ্দেশ্য একটা চাকুরি ; তার কাছে যাবার পর সে আপনার বন্ধু কে বলল তোমার রেজাল্ট কি; সে বললো এইচএসসি তে এ+ এখন তিনি বললেন প্রমান হিসাবে কি এনেছো? দুঃখের বিষয় কেউ কোন সার্টিফিকেট বা মার্কশিট নিয়ে যান নি তো আপনার বন্ধু যেটা করলো এডুকেশন বোর্ডের ওয়েবসাইটে ঢুকে তার রেজাল্ট দেখালো এবার কর্মকর্তা আপনাকে আপনার সম্পর্কে জিজ্ঞাসা করলো আপনি বললেন কারিগরি বোর্ডের অধিনে ডিপ্লোমা করেছেন রেজাল্ট ৩.৫০ তিনি বললেন প্রমান কিন্তু আপনার কাছে কোন প্রমান নেই আর এডুকেশন বোর্ডের ওয়েবসাইটে কারিগরি রেজাল্ট নেই ! কি করবেন??

কিন্তু আপনি হয়ত জানেন না এডুকেশন বোর্ডের ওয়েবসাইটের মতো কারিগরি বোর্ডের রেজাল্ট দেখার জন্য বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড তার অফিসিয়াল ওয়েবসাইটে রেজাল্ট দেখার ব্যাবস্থা করেছে আর তার জন্য আপনাকে কয়েকটি স্টেপ পার হতে হবে সে জন্য সর্বপ্রথম কারিগরি বোর্ডের এই ওয়েব সাইটে এখানে ক্লিক করুন ঢুকতে হবে! আপনার সামনে নিচের ছবির মত একটা হাজির হবে!

Diploma Result

এরপর আপনাকে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং সিলেক্ট করতে হবে!
2

 

এরপরে আপনাকে আপনার পাশের সন সিলেক্ট করতে হবে!

 

৩

 

 

তারপর আপনার রোল নাম্বার টি টাইপ করতে হবে।

Diploma Result

সকল তথ্য প্রদানের পর ভিউ রেজাল্ট এ ক্লিক করুন দেখুন নিচের চিত্রের মত এসেছে কিনা !

 

৪

 

এখান থেকে ইচ্ছে করলে আপনি প্রিন্ট করে নিতে পারবেন ।

 

 

আরও পড়ুন

বাংলাদেশের সেরা সফটওয়্যার কোম্পানি যেগুলো

Leave A Comment